মারা গেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা

বিনোদন ডেস্ক।। শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে গত ৮ আগস্ট মুম্বাইয়ের জুহুর সিটিকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল ছোট ও বড় পর্দার অভিনেত্রী বিদ্যা সিনহাকে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (১৫ আগস্ট) মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।
মাত্র ১৮ বছর বয়সে মডেলিংয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন বিদ্যা সিনহা। পরে বসু ভট্টাচার্য পরিচালিত ‘রজনীগন্ধা’ ছবির মধ্য দিয়ে বড় পর্দায় অভিষেক হয় তার। এতে অভিনয়ের সুবাদে ১৯৭৫ সালে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে বেশ কয়েকটি পুরস্কারও ঘরে তুলেছিলেন তিনি।
এরপর ‘ছোটি সি বাত’, ‘পাতি পাত্নি অউর ওহ’ ছবিতে অভিনয় করে বেশ জনপ্রিয়তা পেয়েছেন বিদ্যা সিনহা। এমনকি সালমান-কারিনা অভিনীত ‘বডিগার্ড’ ছবিতেও দেখা গিয়েছিল তার ঝলক।
হাসপাতালে ভর্তি বিদ্যা সিনহা
সম্প্রতি ভারতীয় চ্যানেল স্টার প্লাসে প্রচারিত ‘কুলফি কুমার বাজেওয়ালা’ ধারাবাহিকে কুলফির দাদীর চরিত্রে অভিনয় করতে দেখা গেছে তাকে।
১৯৬৮ সালে এক প্রতিবেশী যুবকের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন বিদ্যা। এক কন্যা সন্তান দত্তক নেন তারা। পরে ১৯৯৬ সালে মৃত্যু হয় বিদ্যার স্বামীর।
পরবর্তীতে নেতাজি ভীমরাও সালুঙ্খে নামে এক ব্যক্তিকে বিয়ে করেন তিনি। কিন্তু স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে দ্বিতীয় সংসারের ইতি টানেন তিনি।